,

তানজিদ-জয়-মৃতুঞ্জয়ে সিরিজ জিতলো যুবারা

ক্রীড়া প্রতিবেদক : দ্বিতীয় ওয়ানডেতে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে ৫ উইকেটের ব্যবধানে হারিয়ে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশের যুবারা। আজ বৃহস্পতিবার কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ইংল্যান্ডের যুবারা প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ২৫৬ রান তোলে। জবাবে ৪৭.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় আকবর আলী-তানজিদ হাসানরা। তাতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ২-০ ব্যবধানে জিতে নেয় বাংলাদেশের যুবারা।

ব্যাট হাতে বাংলাদেশের তানজিদ হাসান সর্বোচ্চ ৭০ রান করেন। ৪৬ বলে ১২টি চার ও ১ ছক্কায় এই রান করেন তিনি। মাহমুদুল হাসান জয় করেন অপরাজিত ৫৮ রান। আর অধিনায়ক আকবর আলীর ব্যাট থেকে আসে ৫৭টি রান। এ ছাড়া পিনাক নওরোজি নাবিল ৩১ রান করেন।

বল হাতে ইংল্যান্ডের হামিদুল্লাহ কাদরি ৩টি উইকেট নেন।

তার আগে ইংল্যান্ড দলকে বল হাতে ভুগিয়েছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের মিডিয়াম পেসার মৃত্যুঞ্জয় চৌধুরী। তিনি ৮ ওভার বল করে ৫০ রান দিয়ে নিয়েছেন ৪টি উইকেট। ১টি করে উইকেট নিয়েছেন তাজনিম হাসান সাকিব, আশরাফুল ইসলাম ও রিশাদ হোসেন।

তারপরও ব্যাট হাতে ইংল্যান্ডের লিউইস গ্লাডসওয়ার্দি ৬ চার ও ২ ছক্কায় ৭৩ রান করেছেন। অধিনায়ক জেমি স্মিথ করেছেন ৪৮টি রান। এ ছাড়া উইল স্মিড ৪৩, চার্লসওর্থ ৩৯ ও বাল্ডারসন ২৯টি রান করেছেন।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয়টিতে শনিবার কক্সবাজারে মুখোমুখি হবে বাংলাদেশ ও ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল।

এই বিভাগের আরও খবর